১৫) সরকার প্রধানের কাছে প্রশ্ন- কুরবানির উদ্ভট নীতি চাপিয়ে দিয়ে সরকার কি মুসলমানদের ধর্মীয় অনুভূতি নিয়ে রাজনিতি করছে না?

১৫) সরকার প্রধানের কাছে প্রশ্ন- কুরবানির উদ্ভট নীতি চাপিয়ে দিয়ে সরকার কি মুসলমানদের ধর্মীয় অনুভূতি নিয়ে রাজনিতি করছে না?

কিছু দিন আগে বাংলাদেশের সরকারপ্রধান বলেছেন, “ধর্মীয় অনুভূতি নিয়ে কাউকে রাজনিতি করতে দেয়া হবে না।” (সূত্র: প্রথম আলো; ৮, আগস্ট, ২০১৫ ঈসায়ী)
সরকার প্রধানের বক্তব্য দ্বারা এটা স্পষ্ট বোঝা যাচ্ছে যে, কোনো ধর্মের অনুসারীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করা যাবে না, এটা সরকার বরদাশত করবে না। আর খোদ সরকারের দ্বারা এমন কার্য সম্পাদন হওয়াতো প্রশ্নই উঠেনা।

কিন্তু বাস্তবতায় আমরা কি দেখতে পাচ্ছি? পবিত্র কুরবানিতে মুসলমানদের স্বাধীনতার উপর হস্তক্ষেপ করে সরকারি মহল যে নিয়মনিতি চাপিয়ে দিচ্ছে তা কি মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত নয়? কেউ তার বাড়ির আঙ্গিনায় নিজের পছন্দমতো লোক দিয়ে, নিজস্ব তত্ত্বাবধায়নে সহি-শুদ্ধভাবে সুন্নতী কায়দায় পবিত্র কুরবানি করতে পারবে না -এমন নিয়ম জারি করা কি ধর্মীয় স্বাধীনতা পালনে বাধাগ্রস্ত করা নয়?

সরকারকে একটি কথা সরণ রাখতে হবে- দিল্লির মসনদের বাদশাহ জাহাঙ্গীর ও বাদশাহ আকবর (হিন্দুদের দ্বারা প্রভাবিত হয়ে) গরু কুরবানির বন্ধের চেষ্টায় লিপ্ত হয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত বাধ্য হয়েছিলেন পবিত্র কুরবানির বিধানকে আরো প্রশস্ত করে জারি করতে। কাজেই আজকে ইসলামবিদ্বেষীরা যে পরিবেশ রক্ষার অজুহাতে কুরবানি বন্ধের কৌশলে নেমেছে, সেটাতেও তারা সফল হতে পারবে না। ইনশাআল্লাহ! কারণ অবান্তর যুক্তি দেখিয়ে ষড়যন্ত্রমূলক উদ্ভট নিয়ম নিতি চাপিয়ে দেয়ার রাজনিতি জনগণ বরদাশত করবে না।

সার্চ করুন

সর্বশেষ পোস্ট

এই সম্পর্কিত আরো পোস্ট সমূহ



১) সাবধান! গরুর গোশত খাওয়া নিয়ে ভীতি ছড়াচ্ছে ভারত নিয়ন্ত্রিত মিডিয়াগুলো

মুসলমানদের গরুর গোশত খাওয়ার প্রতি হিন্দুদের যারপরনাই বিদ্বেষ। গরু জবাই, গরুর গোশত রাখা ও খাওয়া এসবের প্রতি ভীতি ছড়ানো হিন্দুদের জাতিগত এজেন্ডা। এসব এজেন্ডা জোরপূর্বক

বিস্তারিত পড়ুন

২) পবিত্র কুরবানি নিয়ে কোন প্রকার ষড়যন্ত্র বরদাশত করা হবেনা

প্রতি বছর পবিত্র কুরবানির সময় শুরু হয় নানা ধরণের ষড়যন্ত্র। ইতিপূর্বে পবিত্র কুরবানির আগে গরুর মধ্যে ‘এ্যানথ্রাক্স’ ভাইরাসের নামে এক ধরণের ফোবিয়া (কুরবানির পশু ভীতি)

বিস্তারিত পড়ুন

৩) পবিত্র কুরবানি ‘ব্যবস্থাপনা’র নামে ষড়যন্ত্র বাস্তবায়নের চেষ্টা করলে দেশে গণবিস্ফোরণ ঘটতে পারে

বাংলাদেশে গরু জবাই নিয়ে বিশেষ করে পবিত্র কুরবানি ঈদের সময় ষড়যন্ত্র নতুন কোনো বিষয় না। ষড়যন্ত্র বিগত বছরগুলোতে পবিত্র কুরবানি নিয়ে সমস্যা সৃষ্টি করতে কুচক্রী

বিস্তারিত পড়ুন

৪) যে পবিত্র কুরবানির উসীলায় চাঙ্গা হয়ে উঠে গোটা দেশের অর্থনিতি

এক কুরবানির ঈদের বরকতে চাঙ্গা হয়ে উঠে গোটা দেশের অর্থনিতি। হবে না কেন? এর সাথে জড়িত রয়েছে হাজার হাজার ব্যবসা আর হাজার হাজার টাকার লেনদেন।

বিস্তারিত পড়ুন