২৫) বাতিল বাহাত্তুর ফিরক্বার অন্তর্ভূক্তরা জাহান্নামী; এদেরকে কুরবানীর চামড়া দেয়া থেকে সাবধান!

২৫) বাতিল বাহাত্তুর ফিরক্বার অন্তর্ভূক্তরা জাহান্নামী; এদেরকে কুরবানীর চামড়া দেয়া থেকে সাবধান!

বাতিল বাহাত্তুর ফিরক্বা সম্পর্কে মসনদে আহ্মদ ও আবূ দাউদ উনাদের বর্ণনায়- হযরত মুয়াবিয়া রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার হতে বর্ণিত আছে যে, “বাতিল ৭২টি দল জাহান্নামে যাবে, আর একটি দল জান্নাতে যাবে। মূলতঃ সে দলটিই হচ্ছে আহ্লে সুন্নত ওয়াল জামায়াত।” (মেশকাত, মেরকাত, লুময়াত)। উল্লিখিত হাদীস শরীফ দ্বারা মূলতঃ এটাই বুঝানো হয়েছে যে, উম্মতে হাবীবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তথা “কলেমা গো মুসলমানই” ৭৩ দলে বিভক্ত হবে, তন্মধ্যে ৭২টি দলই জাহান্নামী, গোমরাহ্ ও বাতিল, মূলতঃ তারা মুসলমানের অন্তর্ভূক্ত নয়। আর একটি মাত্র দল জান্নাতী, আর সেটা হচ্ছে আহ্লে সুন্নত ওয়াল জামায়াত।

সূতরাং আপনার পবিত্র কুরবানীর পশুর চামড়া কোন মাদরাসায় দেয়ার আগে সতর্ক হোন। খোদা না করুন সেটা যদি কোন জাহান্নামী দলের তথা বাতিল বাহাত্তুর ফিরক্বার অন্তর্ভূক্ত কোন মাদরাসায় যায় তাহলে আল্লাহ পাক উনার অশন্তুষ্টির কারণে সওয়াবের পরিবর্তে গুনাহ হবে। কবুল হওয়ারতো প্রশ্নই আসেনা। তাহলে বাতিল ফিরক্বাদের কিভাবে চিনবেন? সহজ কয়েকটি উপায় হচ্ছে- যারা পবিত্র মিলাদ শরীফ-ক্বিয়াম শরীফ উনার বিরোধীতা করে, ছবি তোলে, টিভি দেখে, গান বাজনা শোনে, খেলাধুলা করে, রাজনীতি তথা গণতন্ত্র, হরতাল, লংমার্চ করে, জিহাদের নামে বোমা ফুটায়, সন্ত্রাসী কার্যক্রম করে। বাহ্যিক সুরতে এরা মাথায় কিস্তি, পাঁচকলি টুপি পড়ে, সুন্নতি পাগড়ি পড়েনা, কোনা ফাড়া পাঞ্জাবী পড়ে, গোঁফ চাছে, মাথা মুন্ডন করে ইত্যাদি। এসব আলামত যুক্ত নামধারী মাওলানারাই বাতিল ফিরক্বার অন্তর্ভূক্ত। এদেরকে পবিত্র কুরবানীর চামড়া দিলে তা কবুল হবেনা।

সার্চ করুন

সর্বশেষ পোস্ট

এই সম্পর্কিত আরো পোস্ট সমূহ



১) সাবধান! গরুর গোশত খাওয়া নিয়ে ভীতি ছড়াচ্ছে ভারত নিয়ন্ত্রিত মিডিয়াগুলো

মুসলমানদের গরুর গোশত খাওয়ার প্রতি হিন্দুদের যারপরনাই বিদ্বেষ। গরু জবাই, গরুর গোশত রাখা ও খাওয়া এসবের প্রতি ভীতি ছড়ানো হিন্দুদের জাতিগত এজেন্ডা। এসব এজেন্ডা জোরপূর্বক

বিস্তারিত পড়ুন

২) পবিত্র কুরবানি নিয়ে কোন প্রকার ষড়যন্ত্র বরদাশত করা হবেনা

প্রতি বছর পবিত্র কুরবানির সময় শুরু হয় নানা ধরণের ষড়যন্ত্র। ইতিপূর্বে পবিত্র কুরবানির আগে গরুর মধ্যে ‘এ্যানথ্রাক্স’ ভাইরাসের নামে এক ধরণের ফোবিয়া (কুরবানির পশু ভীতি)

বিস্তারিত পড়ুন

৩) পবিত্র কুরবানি ‘ব্যবস্থাপনা’র নামে ষড়যন্ত্র বাস্তবায়নের চেষ্টা করলে দেশে গণবিস্ফোরণ ঘটতে পারে

বাংলাদেশে গরু জবাই নিয়ে বিশেষ করে পবিত্র কুরবানি ঈদের সময় ষড়যন্ত্র নতুন কোনো বিষয় না। ষড়যন্ত্র বিগত বছরগুলোতে পবিত্র কুরবানি নিয়ে সমস্যা সৃষ্টি করতে কুচক্রী

বিস্তারিত পড়ুন

৪) যে পবিত্র কুরবানির উসীলায় চাঙ্গা হয়ে উঠে গোটা দেশের অর্থনিতি

এক কুরবানির ঈদের বরকতে চাঙ্গা হয়ে উঠে গোটা দেশের অর্থনিতি। হবে না কেন? এর সাথে জড়িত রয়েছে হাজার হাজার ব্যবসা আর হাজার হাজার টাকার লেনদেন।

বিস্তারিত পড়ুন