৪৩) কুরবানীর হাটের সংখ্যা হ্রাস করছে সরকার

৪৩) কুরবানীর হাটের সংখ্যা হ্রাস করছে সরকার

হাটের সংখ্যা হ্রাস করা হচ্ছে- ঢাকা উত্তরে হাটের সংখ্যা কমিয়ে মাত্র ৫টি হাটের ইজারা দেওয়া হয়েছে। উত্তরে যদি জনংসংখ্যা ১ কোটি ধরে নেই, তবে প্রতি ২০ লক্ষ জনগণের মাত্র ১টি হাট। অসম্ভব রকম কল্পনা।
১) হাটের সংখ্যা হ্রাস,
২) হাটগুলোকে শহর থেকে দূরে ঠেলে দেওয়া,
৩) কোরবানীর স্থান নির্দ্দিষ্টকরণ,
৪) পশুর কোরবানীকারীর বয়স ১৮ বছর নির্দ্দিষ্টকরণ,

এভাবে কোরবানীর উপর নানাবিধ শর্ত আরোপ করে যাচ্ছে বাংলাদেশ সরকার। বাংলাদেশ সরকার সবকিছুতেই ভারতকে অনুসরণ করে, কোরবানীর ক্ষেত্রে সরকার ভারতকে অনুসরণ করছে নাকি, সেটাই চিন্তা বিষয়। উল্লেখ্য- ২০১৪ সালে ঢাকা শহরে (নর্থ+সাউথ) মোট হাট ছিলো ২২টি, ২০১৫তে তা হ্রাস করে ১৫টি করা হয়। এবার তা আরো কমানো হয় কি না সেটাই দেখার বিষয়। সরকারের উচিত ছিলো তার ক্ষমতা নিয়ে থাকা, কিন্তু সেই ক্ষমতা ছাপিয়ে যখন মানুষের ধর্ম নিয়ে টানাটানি করা শুরু করেছে, তখন সেটা তার জন্য সুফল বয়ে আনবে নাকি সেটাও ভেবে দেখা উচিত।

খবরের সূত্র- http://goo.gl/nxYAZt

সার্চ করুন

সর্বশেষ পোস্ট

এই সম্পর্কিত আরো পোস্ট সমূহ



১) সাবধান! গরুর গোশত খাওয়া নিয়ে ভীতি ছড়াচ্ছে ভারত নিয়ন্ত্রিত মিডিয়াগুলো

মুসলমানদের গরুর গোশত খাওয়ার প্রতি হিন্দুদের যারপরনাই বিদ্বেষ। গরু জবাই, গরুর গোশত রাখা ও খাওয়া এসবের প্রতি ভীতি ছড়ানো হিন্দুদের জাতিগত এজেন্ডা। এসব এজেন্ডা জোরপূর্বক

বিস্তারিত পড়ুন

২) পবিত্র কুরবানি নিয়ে কোন প্রকার ষড়যন্ত্র বরদাশত করা হবেনা

প্রতি বছর পবিত্র কুরবানির সময় শুরু হয় নানা ধরণের ষড়যন্ত্র। ইতিপূর্বে পবিত্র কুরবানির আগে গরুর মধ্যে ‘এ্যানথ্রাক্স’ ভাইরাসের নামে এক ধরণের ফোবিয়া (কুরবানির পশু ভীতি)

বিস্তারিত পড়ুন

৩) পবিত্র কুরবানি ‘ব্যবস্থাপনা’র নামে ষড়যন্ত্র বাস্তবায়নের চেষ্টা করলে দেশে গণবিস্ফোরণ ঘটতে পারে

বাংলাদেশে গরু জবাই নিয়ে বিশেষ করে পবিত্র কুরবানি ঈদের সময় ষড়যন্ত্র নতুন কোনো বিষয় না। ষড়যন্ত্র বিগত বছরগুলোতে পবিত্র কুরবানি নিয়ে সমস্যা সৃষ্টি করতে কুচক্রী

বিস্তারিত পড়ুন

৪) যে পবিত্র কুরবানির উসীলায় চাঙ্গা হয়ে উঠে গোটা দেশের অর্থনিতি

এক কুরবানির ঈদের বরকতে চাঙ্গা হয়ে উঠে গোটা দেশের অর্থনিতি। হবে না কেন? এর সাথে জড়িত রয়েছে হাজার হাজার ব্যবসা আর হাজার হাজার টাকার লেনদেন।

বিস্তারিত পড়ুন