৪৫) যেখানে সেখানে কোরবানীর হাট নয় কিন্তু যেখানে সেখানে পূজামন্ডপ

৪৫) যেখানে সেখানে কোরবানীর হাট নয় কিন্তু যেখানে সেখানে পূজামন্ডপ

ঢাকাস্থ বনানী মাঠে তৈরী হচ্ছে বিশাল পূজা মণ্ডপ, এই একই মাঠে এবার গরুর হাটের অনুমতি চাওয়া হয়েছিলো, কিন্তু দেয়নি প্রশাসন। গত দুইদিন আগে বাংলাদেশের দুটি সরকারী ব্যাংকের মহা-ব্যবস্থাপক পদে দুজনকে নিয়োগ দেয় সরকার। একটি ব্যাংকের নাম আনসার ও বিডিপি ব্যাংক, অপর ব্যাংকের নাম সমবায় ব্যাংক। মজার ব্যাপার হলো- দুটো ব্যাংকের প্রধান করা হলো দু’জন হিন্দুকে (http://bit.ly/2d9BZai, http://bit.ly/2d9DdCE)। এছাড়া একই সময় দুইজন সহয়োগী অধ্যাপককে অধ্যাপক পদে পদোন্নতি দেয়ার খবর এসেছে। দুইজন অধ্যাপকই হিন্দু (http://bit.ly/2dGwbUH)।

খবর এসেছে- বরিশালের গৌরনদী উপজেলায় শিক্ষক মুজিবর রহমানের ৫০/৬০ জন সশস্ত্র সন্ত্রাসী হামলা চালিয়েছে। খবরে প্রকাশ- বেশকিছুদিন যাবত মুজিবুর রহমানের বাড়ি দখল করার চেষ্টা করে আসছে মনতোষ দাস নামক এক হিন্দু সন্ত্রাসী। এ ব্যাপারে প্রশাসনকে হাজার বলেও লাভ হয়নি। সর্বশেষ সদলবলে বাড়িতে হামলার ঘটনা ঘটলো (http://bit.ly/2d9CoK6)।

এ বছর বুয়েটসহ বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জানিয়েছে- কোরবানী ঈদ উপলক্ষে তারা ছুটি উপভোগ করতে পারেনি। কারণ ঈদ হয় মঙ্গলবারে, কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান খুলে যায় শনিবারে। অথচ এবার দূর্গা পূর্জায় অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান ৭ থেকে ১৪ দিন পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। এদিকে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের ফাণ্ড থেকে মণ্ডপে মণ্ডপে চাল বিরতণ করা হচ্ছে। উল্লেখ্য দেশের বন্যা আক্রান্ত মানুষকে কখনই ত্রাণ দেয় না সরকার। কিন্তু সে খাতে পর্যাপ্ত বরাদ্দ থাকে। ঐ দুর্যোগ আক্রান্ত মানুষগুলোর চাল কেড়ে নিয়ে সরকার পূজা মণ্ডপে হিন্দুদের পূজা করতে দেয় (http://bit.ly/2dgMWDC)। আপনারাই বলুন কাজটা কি ঠিক ??

সার্চ করুন

সর্বশেষ পোস্ট

এই সম্পর্কিত আরো পোস্ট সমূহ



১) সাবধান! গরুর গোশত খাওয়া নিয়ে ভীতি ছড়াচ্ছে ভারত নিয়ন্ত্রিত মিডিয়াগুলো

মুসলমানদের গরুর গোশত খাওয়ার প্রতি হিন্দুদের যারপরনাই বিদ্বেষ। গরু জবাই, গরুর গোশত রাখা ও খাওয়া এসবের প্রতি ভীতি ছড়ানো হিন্দুদের জাতিগত এজেন্ডা। এসব এজেন্ডা জোরপূর্বক

বিস্তারিত পড়ুন

২) পবিত্র কুরবানি নিয়ে কোন প্রকার ষড়যন্ত্র বরদাশত করা হবেনা

প্রতি বছর পবিত্র কুরবানির সময় শুরু হয় নানা ধরণের ষড়যন্ত্র। ইতিপূর্বে পবিত্র কুরবানির আগে গরুর মধ্যে ‘এ্যানথ্রাক্স’ ভাইরাসের নামে এক ধরণের ফোবিয়া (কুরবানির পশু ভীতি)

বিস্তারিত পড়ুন

৩) পবিত্র কুরবানি ‘ব্যবস্থাপনা’র নামে ষড়যন্ত্র বাস্তবায়নের চেষ্টা করলে দেশে গণবিস্ফোরণ ঘটতে পারে

বাংলাদেশে গরু জবাই নিয়ে বিশেষ করে পবিত্র কুরবানি ঈদের সময় ষড়যন্ত্র নতুন কোনো বিষয় না। ষড়যন্ত্র বিগত বছরগুলোতে পবিত্র কুরবানি নিয়ে সমস্যা সৃষ্টি করতে কুচক্রী

বিস্তারিত পড়ুন

৪) যে পবিত্র কুরবানির উসীলায় চাঙ্গা হয়ে উঠে গোটা দেশের অর্থনিতি

এক কুরবানির ঈদের বরকতে চাঙ্গা হয়ে উঠে গোটা দেশের অর্থনিতি। হবে না কেন? এর সাথে জড়িত রয়েছে হাজার হাজার ব্যবসা আর হাজার হাজার টাকার লেনদেন।

বিস্তারিত পড়ুন