৭১) পবিত্র কুরবানীর বরকতময় রক্ত আরো বেশি প্রবাহিত হোক।

৭১) পবিত্র কুরবানীর বরকতময় রক্ত আরো বেশি প্রবাহিত হোক।

পবিত্র কুরবানীর ঈদের দিন বৃষ্টির পানির সাথে কুরবানীর পশুর রক্ত প্রবাহিত হয়েছিলো শহরের অলিতে গলিতে, বিভিন্ন রাস্তায়। কিছু কুরবানীবিরোধী মিডিয়া ও কথিত পরিবেশবাদী এসব রাস্তার ছবি নিয়ে খুব হায় হুতাশ করেছে। ছবিগুলো সোস্যাল মিডিয়ার মাধ্যমে দেশ-বিদেশে ছড়িয়েছে। পক্ষে বিপক্ষে অনেক মন্তব্য হয়েছে, আলোচনা-সমালোচনা হয়েছে। অনেক মুসলমান এসবের জবাব দিতে না পেরে বলেছে রাস্তার রক্তমিশ্রিত ছবিগুলো ফটোশপে লাল করা হয়েছে। অতিরঞ্জিত করার জন্য হয়তো ফটোশপে এডিট হতেও পারে কিন্তু সেটা আমার বলার বিষয় নয়। আমি মনে করি রাস্তা রঞ্জিত হয়েছে আরো রঞ্জিত হওয়া উচিত। কুরবানীর রক্ত সবজায়গাতেই প্রবাহিত হওয়া উচিত। কেননা পবিত্র কুরবানীর ইবাদতটিই রক্ত প্রবাহের। কুরবানীর দিনকে বলা হয় ইয়াওমুন নহর। নহর শব্দটির অর্থ হচ্ছে রক্ত প্রবাহিত করা। অর্থাৎ মহান আল্লাহ পাক উনার সন্তুষ্টি অর্জনের জন্য মুসলমানগণ পশু কুরবানী করে রক্ত প্রবাহিত করবে; এটা মহান আল্লাহ পাক উনার অতি প্রিয় ও পছন্দের একটি বিষয়। যদি তাই হয়ে থাকে, তবে কুরবানীর পশুর রক্ত বৃষ্টির পানিতে প্রবাহিত হয়েছে তো খারাপ কি হয়েছে, বরং মহান আল্লাহ তিনি আরো বেশি খুশি হবেন। কারণ এসব রক্ততো আর সন্ত্রাসী আমেরিকার মতো বোমা হামলা করে মানুষ মেরে হয়নি। কিংবা ভারতের উগ্র হিন্দুদের মুসলিম গণহত্যার রক্তমিশ্রিত পানি নয়। বৃষ্টির পানিতে মিশ্রিত এ রক্ত মহান আল্লাহ পাক উনার সন্তুষ্টির জন্য কুরবানিকৃত পশুর বরকতময় রক্ত। এ বরকতময় রক্ত আরো বেশি প্রবাহিত হোক।

সার্চ করুন

সর্বশেষ পোস্ট

এই সম্পর্কিত আরো পোস্ট সমূহ



১) সাবধান! গরুর গোশত খাওয়া নিয়ে ভীতি ছড়াচ্ছে ভারত নিয়ন্ত্রিত মিডিয়াগুলো

মুসলমানদের গরুর গোশত খাওয়ার প্রতি হিন্দুদের যারপরনাই বিদ্বেষ। গরু জবাই, গরুর গোশত রাখা ও খাওয়া এসবের প্রতি ভীতি ছড়ানো হিন্দুদের জাতিগত এজেন্ডা। এসব এজেন্ডা জোরপূর্বক

বিস্তারিত পড়ুন

২) পবিত্র কুরবানি নিয়ে কোন প্রকার ষড়যন্ত্র বরদাশত করা হবেনা

প্রতি বছর পবিত্র কুরবানির সময় শুরু হয় নানা ধরণের ষড়যন্ত্র। ইতিপূর্বে পবিত্র কুরবানির আগে গরুর মধ্যে ‘এ্যানথ্রাক্স’ ভাইরাসের নামে এক ধরণের ফোবিয়া (কুরবানির পশু ভীতি)

বিস্তারিত পড়ুন

৩) পবিত্র কুরবানি ‘ব্যবস্থাপনা’র নামে ষড়যন্ত্র বাস্তবায়নের চেষ্টা করলে দেশে গণবিস্ফোরণ ঘটতে পারে

বাংলাদেশে গরু জবাই নিয়ে বিশেষ করে পবিত্র কুরবানি ঈদের সময় ষড়যন্ত্র নতুন কোনো বিষয় না। ষড়যন্ত্র বিগত বছরগুলোতে পবিত্র কুরবানি নিয়ে সমস্যা সৃষ্টি করতে কুচক্রী

বিস্তারিত পড়ুন

৪) যে পবিত্র কুরবানির উসীলায় চাঙ্গা হয়ে উঠে গোটা দেশের অর্থনিতি

এক কুরবানির ঈদের বরকতে চাঙ্গা হয়ে উঠে গোটা দেশের অর্থনিতি। হবে না কেন? এর সাথে জড়িত রয়েছে হাজার হাজার ব্যবসা আর হাজার হাজার টাকার লেনদেন।

বিস্তারিত পড়ুন