৪৫) যেখানে সেখানে কোরবানীর হাট নয় কিন্তু যেখানে সেখানে পূজামন্ডপ

৪৫) যেখানে সেখানে কোরবানীর হাট নয় কিন্তু যেখানে সেখানে পূজামন্ডপ

ঢাকাস্থ বনানী মাঠে তৈরী হচ্ছে বিশাল পূজা মণ্ডপ, এই একই মাঠে এবার গরুর হাটের অনুমতি চাওয়া হয়েছিলো, কিন্তু দেয়নি প্রশাসন। গত দুইদিন আগে বাংলাদেশের দুটি সরকারী ব্যাংকের মহা-ব্যবস্থাপক পদে দুজনকে নিয়োগ দেয় সরকার। একটি ব্যাংকের নাম আনসার ও বিডিপি ব্যাংক, অপর ব্যাংকের নাম সমবায় ব্যাংক। মজার ব্যাপার হলো- দুটো ব্যাংকের প্রধান করা হলো দু’জন হিন্দুকে (http://bit.ly/2d9BZai, http://bit.ly/2d9DdCE)। এছাড়া একই সময় দুইজন সহয়োগী অধ্যাপককে অধ্যাপক পদে পদোন্নতি দেয়ার খবর এসেছে। দুইজন অধ্যাপকই হিন্দু (http://bit.ly/2dGwbUH)।

খবর এসেছে- বরিশালের গৌরনদী উপজেলায় শিক্ষক মুজিবর রহমানের ৫০/৬০ জন সশস্ত্র সন্ত্রাসী হামলা চালিয়েছে। খবরে প্রকাশ- বেশকিছুদিন যাবত মুজিবুর রহমানের বাড়ি দখল করার চেষ্টা করে আসছে মনতোষ দাস নামক এক হিন্দু সন্ত্রাসী। এ ব্যাপারে প্রশাসনকে হাজার বলেও লাভ হয়নি। সর্বশেষ সদলবলে বাড়িতে হামলার ঘটনা ঘটলো (http://bit.ly/2d9CoK6)।

এ বছর বুয়েটসহ বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জানিয়েছে- কোরবানী ঈদ উপলক্ষে তারা ছুটি উপভোগ করতে পারেনি। কারণ ঈদ হয় মঙ্গলবারে, কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান খুলে যায় শনিবারে। অথচ এবার দূর্গা পূর্জায় অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান ৭ থেকে ১৪ দিন পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। এদিকে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের ফাণ্ড থেকে মণ্ডপে মণ্ডপে চাল বিরতণ করা হচ্ছে। উল্লেখ্য দেশের বন্যা আক্রান্ত মানুষকে কখনই ত্রাণ দেয় না সরকার। কিন্তু সে খাতে পর্যাপ্ত বরাদ্দ থাকে। ঐ দুর্যোগ আক্রান্ত মানুষগুলোর চাল কেড়ে নিয়ে সরকার পূজা মণ্ডপে হিন্দুদের পূজা করতে দেয় (http://bit.ly/2dgMWDC)। আপনারাই বলুন কাজটা কি ঠিক ??

এই সম্পর্কিত আরো পোস্ট সমূহ



হযরত হাবীল আলাইহিস সালাম উনার ও কাবীলের কুরবানী

পৃথিবীর প্রথম কুরবানী সংঘটিত হয় হযরত আবুল বাশার ছফিউল্লাহ আলাইহিস সালাম উনার যমীনে অবস্থানকালীন সময় থেকেই। হযরত আবুল বাশার ছফিউল্লাহ আলাইহিস সালাম ও উম্মুল বাশার

বিস্তারিত পড়ুন

হযরত ইসমাঈল আলাইহিস সালাম তিনিই যবীহুল্লাহ

‘তাফসীরে মাযহারী’ উনার মধ্যে উল্লেখ আছে, “এ কথা সুনিশ্চিত যে, ‘পবিত্র সূরা ছফফাত শরীফ’ উনার ১০১নং আয়াত শরীফ উনার মধ্যে উদ্ধৃতغلام حليم অর্থাৎ ‘ধৈর্যশীল পুত্র’

বিস্তারিত পড়ুন